বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর, ২০১৬

কাল্পনিক

-তুমি এতো দূরে কেন?
-কই?আমি তো তোমার কাছেই বসে আছি।
-না তো। তুমি অনেক দূরে।
-এখনো দূরে মনে হচ্ছে? যাও আরো কাছে আসলাম।
-হুম, এখনো অনেক দূরে।
-আরো কাছে আসলে তো আমার নি:শ্বাস এর শব্দ শুনতে পাবে।
-সেটাই শুনতে চাচ্ছি।
-ভয় হয়।
-কিসে?
-এতো কাছে আসতে।
-সে তো আমার পাবার কথা।
-কেন?
-ছেড়ে চলে যাবে বলে।
-এতো সিউর হয়ে কিভাবে বলছো যে চলেই যাবো?
-কারন আমি জানি যে তাই।
-কি জানো?
-এই যে ছেড়ে চলে যাবে।
-তোমার কাল কি হয়েছিলো?
-কই কিছু না তো।
-ফোন দিচ্ছিলাম বার বার, ধরলে না যে?
-ঘুমিয়ে গিয়েছিলাম।
-তুমি? এতো তারাতারি?
-হুম, স্লিপিং পিল খেয়ে ঘুমিয়ে গিয়েছিলাম
-কেন এমন করো?
-তো কি করতাম?
-সবাই তোমাকে উইশ করার জন্য ফোন দিয়েছে আর তুমি এভাবে অভিমান করে অকাজ কেন করলা?
-তাতে কারো কোনো অভিযোগ আছে বলো?
-এই যে আমি এখন করছি, এটা কি অভিযোগ না?
-না।
-হ্যা, এটাই অভিযোগ।
-তুমি অভিযোগ করতে পারো না।
-কেন?
-কারন তার আগে যে আমার অভিমান ভাঙাতে হবে তোমার।
-পাহাড় সমান এত্তো বড় বড় অভিমান হাজারো কি করে ভাঙাই বলো?
-হাসালে।
-হাসো না, তোমাকে হাসতে দেখতে খুব ভালো লাগে। খুব শান্তি শান্তি লাগে।
-পারবো না।
-তোমার আজ জন্মদিন গেলো। এই অভিমান নিয়ে কেন সারাটাদিন গাল ফুলিয়ে ছিলে বলবে?
-মেঘলা আকাশ মেঘলা কালো চুল, কালোর ভেতর সাদা ক্যানভাস মোর আকি ইরলবিরল ফুল!
-থামো তো, ধাধা করো না। উত্তর দাও।
-তুমি নেই বলে।
-আমি নেই?
-না
-আমি কই?
-জানিনা।
-তাহলে কি জানো?
-শুধু জানি, তুমি নেই আবার আছো কিন্তু নেই।
-ঐ জেনেই থাকো তুমি।
-শোনো
-বলো
-একটা কথা বলবো?
-দুইটা বলো প্লিজ।
-তুমি এতো দূরে কেন?
-আমি কাছেই আছি, তোমার দেয়াল ভাঙার সাহস পাচ্ছিনা।
-হাহাহাহা
-হাসছো?
-গড়লে যে দেয়াল ফুরায়ে মায়া, ভাংবে কি তা করিলে আড়াল?
-কিছুই আড়াল করছিনা আমি।
-তুমি নিজেই তো এক আড়ালে বন্ধি।
-আমায় বন্ধি বলছো? না তুমি বন্ধি?
-আমি বন্ধি কাল মুহুরতে জপে খোদা হাহাকার বিলুপ্তি!
-আবার শুরু করেছো।
-আচ্ছা করবো না। আমার ভালো লাগছেনা।
-চলে যাবো?
-আসলে কখন আবার? যা খুশি করো। যাহা আপন মন লাগি তাহাই শুধাই রাত্রিচরী।
-একটা কথা বলবো
-বলো
-শুভ জন্মদিন
:)

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন