শনিবার, ১৮ জুন, ২০১৬

কথোপকথন-০৩

-এখন গান গাও না?
-না।
-কেন?
-সুর আসে না।
-একজন গাতকের গলায় সুর আসেনা বলছো? 
-না, হৃদয়ে আসে না।
-কেন আসে না?
-জানিনা।
-একটা কথা জিজ্ঞেস করবো?
-করো।
-এভাবে নিজের সব কিছু কে মরে দিতে দিলে কিছু বাঁচবে?
-কি বাঁচানোর কথা বলছো?
-তুমিই না বলো, তুমি তোমার স্বপ্নপরীকে খুব ভালবাস?
-হুম
-সে যদি গান গেতে বলে?
-আবার গাবো!
-তখন যদি সুর না ওঠে?
-উঠবে!
-কি ভাবে বলছো সেটা?
-আমি জানি।
-তাই যেন হয়।
-আমি বলবো কিছু?
-হুম, বলো।
-কেও যদি তোমার সত্ত্বা কে খুব যত্ন করে মেড়ে ফেলে তাহলে তুমি কি পারবে কিছু করতে?
-খুনি টা কে?
-সপ্নপরী!
-মানে!!??
-হাহাহাহা...ট্রাজেডি! সবার জীবনেই থাকে।
-হেয়ালি রাখবে? প্লীজ বলো না।
-না, এমনি মজা করছিলাম।
-আমি জানি মজা করছিলেনা, প্লীজ বলো।
-বলার মতো কিছু নেই, আমি গান গাইতে ভুলে যাইনি। শুধু শোনাতে ভুলে গেছি।
-টপিক চেঞ্জ করছো?
-না, সপ্নপরী শুধু মাত্রই একটা কল্পনা। সেই কল্পনাতেই তাঁর জন্ম হয়েছিলো এবং তাঁর হাতে আমার মৃত্যু হয়েছে।
-পাগল হয়ে গেছো তুমি।
-গান শুনবে?
-সত্যি? শোনাবে?
"কার যেন ছবি আঁকি, মনে আমি গোপনে
সে আমায় ধরে রাখে, আড়ালে স্বপনে
যতো ভাবি ভুলে যাবো, আরো বেশী মনে পড়ে
যতো কাছে পেতে চাই, সে তো যায় দূরে সরে,
দুঃখ দেয়াল ভেঙে, স্বপ্ন ছোঁবে আমাকে
ঘুমপরীদের সাথে, ভাসবো সুখের ভেলাতে...।।
প্রতি রাতে স্বপ্নরা আমাকে কাদিয়ে যায়,
দু চোখে জল এসে, আমাকে ভিজিয়ে নেয়,
কেন তবে সৃতিরা আমাকে বেদনায়,
ডুবিয়ে যায় একা পেয়ে, একা আমি কোন অজানায়? "

Aboyob Siddiquie Medi
জুন ০৬, ২০১৬

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন